টপ পোষ্ট

নাফ নদীতে রোহিঙ্গা বোঝাই নৌকাডুবি, নিহত ২ !

0

কক্সবাজারের টেকনাফে নাফ নদীতে রোহিঙ্গা বোঝাই নৌকা ডুবির ঘটনায় শিশুসহ দুইজনের লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় এখনো নিখোঁজ রয়েছেন অন্তত ২৮ জন।৮ অক্টোবর রোববার রাতে নাফ নদীর গোলারচর পয়েন্টে এ দুর্ঘটনা ঘটে।বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এস এম আরিফুল ইসলাম খবরের সত্যতা নিশ্চিত করেন।তিনি বলেন, রাত ১০টার দিকে গোলারচর পয়েন্টে মিয়ানমার দিক থেকে আসা রোহিঙ্গা বোঝাই একটি নৌকা ডুবে যায়। ঘটনার কিছু সময় পর আটজনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

রাত সাড়ে ১১ টার দিকে এক শিশু ও বৃদ্ধের লাশ উদ্ধার করা হয়েছে বলে জানান টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইনুদ্দিন।এদিকে লেফটেন্যান্ট কর্নেল এস এম আরিফুল ইসলাম বলেন, উদ্ধার হওয়া রোহিঙ্গারা জানিয়েছেন, নৌকাটিতে ৪০ জনের মতো নারী, পুরুষ ও শিশু ছিল। ভাটার সময় দমকা হাওয়ার কারণে নৌকাটি উল্টে গিয়ে এ ঘটনা ঘটছে। অন্তত ৩০ জন রোহিঙ্গা নিখোঁজ রয়েছেন।

নিখোঁজদের সন্ধানে বিজিবির সদস্যরা কাজ করছে বলে জানান তিনি।টেকনাফ উপজেলায় সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপের ঘোলারচর এলাকায় উত্তাল সাগরে প্রবল ঢেউয়ের ধাক্কায় নৌকাটি ডুবে যায় বলে জানান সাঁতরে তীরে উঠে আসা রোহিঙ্গা মোহাম্মদ জাফর আলম। তিনি বলেন, মিয়ানমারের রাখাইন রাজ্যের নাইক্ষ্যংদিয়া থেকে তারা প্রায় ৪০ জন নৌকায় করে টেকনাফে আসছিলেন। তার মা আয়েশা খাতুন, স্ত্রী মাজেদা বেগম ও তিনি তীরে উঠে আসতে পারলেও তার দুই শিশুসন্তান এবং দুই বোন নিখোঁজ রয়েছেন।

এর আগে গত ২৮ সেপ্টেম্বর টেকনাফের পাশের উপজেলা উখিয়ার ইনানী সৈকতের কাছে সাগরে রোহিঙ্গাবাহী নৌকাডুবির ঘটনায় ২০ জন মারা যান।অন্যদিকে গত ২৯ আগস্ট থেকে ৮ অক্টোবর পর্যন্ত নাফ নদী এবং সাগরে রোহিঙ্গাবাহী মোট ২৫টি নৌকাডুবির ঘটনায় ১৩৩ জনের লাশ উদ্ধার করা হয়। এর মধ্যে ১৩২ জনই রোহিঙ্গা। বাকি একজন বাংলাদেশি নৌকার মাঝি।

শেয়ার করুণ

আপনার মন্তব্য দিন